আমি নিজেই নিজেকে
- সুমাইয়া নূর ৩০-০৪-২০২৪

আমি নিজেই তো নিজেকে ধোকা দেই,
মানুষের কথা কি বলব আর?
বারবার নিজেকে প্রবোধ দেই,
দেই মিথ্যা আশ্বাস।

আমি নিজেই তো নিজেকে ধিক্কার দেই
মানুষের কথা কি বলব আর?
আমার যে নেই কোন যোগ্যতা
নেই কোন মান সম্মান।

আমি নিজেই তো নিজেকে নিয়ে লজ্জিত
মানুষের কথা কি বলব আর?
নিজেকে নিয়ে নিজেই হীনমন্যতায় ভুগি,
ভুগি লজ্জায়,করি পরিতাপ!

করি জল্পনা-কল্পনা,
করি অনুশোচনা,
করি হায়-হুতাশ
করি নিজেরই সর্বনাশ!
আমি মানুষের কথা কি বলব আর?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।